Set Ascending Direction

1-4 of 46

Page:
  1. 1
  2. 2
  3. 3
  4. 4
  5. 5
  • ছোট ছোট করে লেখা, বর্ণনার কোনো বাহুল্য নেই। প্রতিটা ঘটনার প্রতি একইরকম সমাদর। প্রতিটা ঘটনাকেই আলাদা করে সম্মান দেওয়ার চেষ্টা। কোনো লাইনে একটিরও ঠিক-ভুল নির্ণয়ের বাড়তি গরিমা নেই। বরং প্রচ্ছদ থেকে শেষ মলাট অবধি নিরন্তর এক বয়ে চলা আছে।

         
  • সে বেশ কিছু বছর আগের কথা। কাগজের একটা অ্যাসাইনমেন্ট করতে গিয়ে আচমকা এমন একটা তথ্য হাতে এসে গেল যে, তার পিছনে ছুটতে গিয়ে মূল অ্যাসাইনমেন্ট থেকে সরে আসতে বাধ্য হলাম। সে হোক, তবু এমন ঘটনা ছাড়া যায় না। আর সব শুনে এডিটরও অনুমতি দিয়ে দিলেন। ব্যস, আর ছাড়াছাড়ি নেই। সোজা লেগে পড়লাম।

         
  • পৃথিবীর সাময়িক পত্রের ইতিহাসে দেশ যেমন প্রথম শ্রেণীর একটি সাহিত্যপত্রিকা, সাগরময় ঘোষ তাঁর কান্ডারী হিসেবে কম বর্ণময় ছিলেন না। তিনি উৎসাহ দিতেন ছোটগল্প লেখায়। এবং তার ভালো গল্প লিখিয়ে সুযোগ পেত ধারাবাহিক উপন্যাস লেখার।

         
  • 23/05/18 04:19:34 Mahua Banerjee 0 Comments

    রহস্য-জনক

    ১৮৫৯ সালের আজকের দিনটা, অর্থাৎ ২২মে দিনটাতে যে ছেলেটি জন্মাল, সে যে বিশ্ব সাহিত্য ইতিহাসের একটি ধারা স্বয়ং নিজে হাতে নিয়ন্ত্রণ করবে, তা তার বাবা চার্লস কিংবা মা মেরি কেউই বুঝে উঠতে পারেননি। আর বুঝবেন কী করে! চার্লস তো নেশার ঘোরে বেহুঁশ থাকতেন প্রায় অর্ধেক সময়।

         
Set Ascending Direction

1-4 of 46

Page:
  1. 1
  2. 2
  3. 3
  4. 4
  5. 5